মেনু নির্বাচন করুন

দর্শনীয় স্থান

ক্রমিক নাম কিভাবে যাওয়া যায় অবস্থান
কাজল রেখা নদী
নয়ানন্দ ঈদগাহ্ মাঠ নয়ানন্দ ঈদগাহ্ মাঠ এ পৌছাতে টংগীবাড়ি উপজেলা থেকে রিক্সা ভাড়া ১০টাকা, অটো ভাড়া ০৫টাকা, এবং বেবি ভাড়া ১০টাকা দিয়ে নয়ানন্দ মোড় এ নেমে পশ্চিম দিকে সামান্ন হেটে যেতে হয়্। অথবা টংগীবাড়ি থেকে নয়ানন্দ এর গাড়ি তে উঠলে ১০টাকা ভাড়া দিলে সরাসরি ঈদগাহ মাঠে নামিয়ে দিবে।
চাঠাতিপাড়া গ্রমের ঐতিহাসিক দিঘী এই দিঘীটি চাঠাতিপাড়া গ্রামের মাঝামাঝি অবস্থিত।মাটির রাস্তা তাই পায়ে হেটে আসতে হবে,পাঁচগাও ইউনিয়ন পরিষদ থেকে হেটে আসতে ২০-২৫ মিনিট সময় লাগবে।
চাঠাতিপাড়া জামে মসজিদ(২০০ বছর পুরাতন) কাঁচা রাস্তা তাই পায়ে হেটে যেতে হবে।পাঁচগাও ইউনিয়ন পরিষদ থেকে ২০-২৫ মিনিট লাগবে হেটে যেতে।
পদ্মা নদীর তীরে হাসাইল বাজার টংগিবাড়ী উপজেলা গেইট হতে অটো রিক্সা,বেবী টেক্সি,রিক্সা ও লেগুনাতে চড়ে যাওয়া যায়। ভাড়া জনপ্রতি সর্বোচ্চ ২০টাকা ।
পুল ঘাটা ব্রীজ টংগিবাড়ী উপজেলা গেইট হতে রিক্সা,বেবী টেক্সি,অটো রিক্সা,লেগুনা যোগে যাওয়া যায়। সর্বোচ্চ জনপ্রতি ভাড়া ১০-১৫টাকা।
ঐতিহ্যবাহী পদ্মা নদী টংগিবাড়ী উপজেলার কাজী মার্কেটের নীচ হতে অটো রিক্সা,বেবী টেক্সি,লেগুনা ও রিক্সায় করে যাওয়া যায়। জনপ্রতি ভাড়া ২০টাকা করে।
ধলেশ্বরী নদীর উপর বেতকা ব্রীজ টংগিবাড়ী উপজেলার কাজী মার্কেটের নীচ হতে অটো রিক্সা ও বাসে যাওয়া যায়। ভাড়া ৫ ও ১০ টাকা। ঢাকা থেকে আসতে গুলিস্তান মাজার থেকে এস.এস ও ডি.এম পরিবহনে চড়ে বেতকা চৌরাস্তাতে নেমে পায়ে হেটে অথবা রিক্সায় চড়ে আসা যায়।
সাোনারং এর জোড়া মঠ টংগিবাড়ী উপজেলা হতে অটো রিক্সায় ও রিক্সায় যাওয়া যায়। ভাড়া মাত্র ৫টাকা।
১০ হাাসাইল বানারী আশ্রয়ন কেন্দ্র টংগিবাড়ী উপজেলা থেকে অটো রিক্সা অথবা বেবী টেক্সিতে হাসাইল বাজার নেমে তারপর ট্রলারে করে যেতে হয়।
১১ নাটেশ্বর প্রত্নতাত্তিক খননকৃত বৌদ্ধ মন্দির ও স্তুপ ঢাকার গুলিস্তান গোলাপশাহ এর মাজারের নিকট হতে (বেতকা-টংগিবাড়ী)এস এস অথবা ডি.এম পরিবহনে চড়ে টংগিবাড়ী উপজেলার সামনে নেমে অটো রিক্সা অথবা রিক্সায় করে যেতে পারবেন। ঢকা থেকে ভাড়া ৫৫টাকা ও টংগিবাড়ী থেকে নাটেশ্বর অটোতে ভাড়া জন প্রতি ১০টাকা।
১২ পুলঘাটার পুল


Share with :

Facebook Twitter